ব্রেকিং নিউজ
বন্যায় ক্ষতিগ্রস্তদের শেষ আশ্রয়স্থলও হুমকির মুখে

বন্যায় ক্ষতিগ্রস্তদের শেষ আশ্রয়স্থলও হুমকির মুখে

সারাদেশে বন্যা দুর্গদের মতো আলীনগর ইউনিয়নের চরহোগলপাতিয়া ও ফাঁসিয়াতলা লঞ্জঘাট মিলে চারশ পঞ্চাশ মিটার পর্যন্ত এলাকা বন্যায় নদী ভাঙ্গনের হুমকির মধ্যে পড়েছে। এতে আঁড়িয়াল খাঁ নদীর পাড়ে থাকা গাছ-পালাসহ তিনটি ঘর নদীতে বিলিন হয়ে যায়। তবে ক্ষতিগ্রস্তরা তাৎক্ষণিকভাবে তাদের মালামাল নদীর পাশে থাকা এক সরকারি আশ্রয় কেন্দ্রে নিয়ে রাখে। কিন্তু আশ্রয় কেন্দ্রও নদী ভাঙ্গনের খুব কাছে এসে পড়েছে। আশ্রয় কেন্দ্রের সাথে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বিদ্যালয়সহ বন্যায় ক্ষতিগ্রস্তদের শেষ সম্বল আশ্রয় কেন্দ্রও নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা করছে স্থানীয় লোকজন।

ক্ষতিগ্রস্ত তালেব বেপারী জানান, নদীর পাড়ে থাকা তার একটি বসতঘর, রান্নাঘর ও একটি গোয়াল ঘর মিলে মোট তিনটি ঘর বন্যার পানিতে নদীর মধ্যে বিলিন হয়ে গেছে। এখন তারা আশ্রয় কেন্দ্রে বাস করে। কিন্তু আশ্রয় কেন্দ্রও নদীর মধ্যে বিলীন হওয়ার আশঙ্কা রয়েছে।

এছাড়া ক্ষতিগ্রস্ত গোলবাহার বেগম জানান, তারা জমি কিনে নদীর পাড়ে বাড়ি তৈরী করেন। তবে যখন জমি কিনেছিলেন তখন নদী বসতঘর থেকে অনেক দূরে ছিল। কিন্তু প্রতিবছর বন্যার পানিতে ভাঙতে ভাঙতে এখন তাদের বসতভিটা নদীর গর্ভে বিলীন হয়ে গেছে। তাদের দাবি বেঁচে থাকার জন্য সরকারের নিকট একটা আশ্রয় কেন্দ্র চায়।

---------